fbpx
শিবগঞ্জ ডট কম

বিশ্বের সবদিক থেকে সেরা ১০ টি বাইক

অনেক মোটরসাইকেল টিপস তো জীবনে দেখেছেন বা এপ্লাই করেছেন। আজ দেখে নিন বিশ্বের সবথেকে বেশী ১০ টি বাইক যেগুলোতে ইউজ করা হয়েছে আশ্চার্যজনক সব টেকনোলজি। আর, এই কারণে বাইকগুলো সবার কাছে হাইলাইটেড। আজ আমরা এমন ১০ টি বাইক নিয়ে আলোচনা করব যে বাইকগুলো একেক দিক থেকে বিশ্বের ১ নম্বর বাইকের স্থান দখল করে নিয়েছে।

সবথেকে বেশী গতির বাইক
এই বাইকটি হল MTT Streetfighter । যেটা টপ স্পীডের দিক থেকে বিশ্বে সব বাইককে ছাড়িয়ে গেছে। এটার টপ স্পীড হল ৪০০ কি.মি/ঘন্টা।

সবথেকে পাওয়ারফুল ইন্জিন
Suzuki Hayabusa বাইকের নাম অনেকেই শুনে থাকবেন। খুবই পপুলার একটা বাইক এবং এটাতে রয়েছে সবথেকে পাওয়ারফুল ইন্জিন। এটার ইন্জিন ক্যাপাসিটি ১৩৪০ সিসি এবং এটা ৪ স্ট্রোক লিকুইড কুলড ইন্জিন। এই আন্জিনটি ১৯৭ হর্স পাওয়ার শক্তি এবং ১০২.৩ lb-ft টর্ক উৎপন্ন করতে পারে।

সবথেকে বেশী পথ চলতে পারে
BMW R80 G/S বাইকটির রয়েছেবিশাল ৩৮ লিটারের একটা ফুয়েল ট্যাঙ্ক এবং এটা ফুল ফুয়েল নিয়ে ৪১৭ মাইল একটানা চলতে পারে। যদিও এই সময় স্পীড রেঞ্জ থাকতে হবে ৫০ কি.মি/ঘন্টা।

সবথেকে দামী বাইক
বিশ্বের সবথেকে দামী মোটরসাইকেল হল টাইটেনিয়াম সিরিজের FE TI XX। এটার দাম শুনলে আপনি কেন যে কেউ অবাক হবেন। এটার দাম বাংলাদেশের টাকায় প্রায় আড়াই কোটি।

সবথেকে কমদামী বাইক
ইয়ামাহা সম্প্রতি একটা াইক তৈরী করছে যেটার দাম মাত্র $৫০০ বা ৩৮ হাজার টাকা। অবশ্য ইয়ামাহা এটা স্পেশালি এটা ইন্ডিয়ান মার্কেটের জন্য তৈর করছে।

বেস্ট সেলিং মোটরসাইকেল ব্রান্ড
হোন্ডা হল বিশ্বের সবথেকে বেশী বিক্রি হওয়া মোটরসাইকেল ব্রান্ড। এটা ২০১৩ সালে ১৫.৫ মিলিয়ন বাইক সেল করে। এর ভেতর ১৩.২ মিলিয়ন বাইক শুধু এশিয়াতেই বিক্রয় হয়।

সবথেকে বেশী এক্সেলেরেশন পাওয়ারের মোটরসাইকেল
বিশ্বের সবথেকে পাওয়ারফুল এক্সেলেরেশন রয়েছে সুজুকির একটা বাইক GXS-R1000 এ। এটা মাত্র ২.৪ সেকেন্ডে ৬০ কি.মি/ঘন্টা স্পীড তুলতে পারে।

সবথেকে ফুয়েল ইকোনোমি বাইক
সবথেকে ভাল মাইলেজের মোরটসাইকেল হল ইতালির Verucci Nitro নামের একটা ৫০ সিসির স্কুটার। এটা ১ গ্যালন জ্বালানীতে ১২৯মাইল পথ চলতে পারে।

সবথেকে কম ফুয়েল ইকোনোমির বাইক
হোন্ডার VTR1000F হল সবথেকে কম মাইলেজ দেওয়া একটা বাইক। তবে রেস ট্রাকে এটার পারফরমেন্স আপনাকে অবাক করবে।

সবথেকে বিশ্বাসযোগ্য মোটরসাইকেল ব্রান্ড
বিশ্বের ভেতর সবথেকে বিশ্বাসযোগ্য মোটরসাইকেল ব্রান্ড হিসেবে পাওয়া গেছে হোন্ডা, কাওয়াসাকী এবং ইয়ামাহা কে। অবশ্য এটা বিভিন্ন রাইডারের ফিডব্যাক থেকেই তৈরী করা হয়েছে। এছাড়াও বিভিন্ন এলাকাভেদে বিভিন্ন বাইক বেশ বিশ্বাসযোগ্য বলে ধরা হয়ে থাকে

‌সৌজন্যে : বাইক বিডি

Desk News

মন্তব্য দিন

লিখতে চান?

আপনি কি লিখালিখি করতে পছন্দ করেন? আপনি যদি শিবগঞ্জ বিষয়ে যে কোন কিছু লিখতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করুন।

Advertisement

Social Widget

Collaboratively harness market-driven processes whereas resource-leveling internal or "organic" sources.

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

Most discussed