fbpx
শিবগঞ্জ ডট কম

মাত্র ৩০০০ টাকাই কক্সবাজার ভ্রমন

কক্সবাজার নিয়ে অনেকেই অনেক পোস্ট করছেন এখন আমি আমার অভিজ্ঞতা শেয়ার করি। আমি ২দিন আগেই মাত্র ৩০০০ টাকাই কক্সবাজার ভ্রমন করে আসছি। কিভাবে করেছি এখন বলছি, ভুল হলে মাফ করে দিবেন।

যাতায়াতঃ ট্রেন করে চিটাগাং আসেবন, ভাড়া শোভন ৩৫০। আপনি চিটাগাং রেলস্টসনে এসেই এর বাইরে দেকতে পাবেন হানিফ, উনিক সার্ভিস এর লোকেরা টেবিল নেয়া বসে আসে। ভাড়া ২৫০ টাকা। তবে আসার সময়ই আপনাকে বাস করে আসতে হবে। কারন ট্রেন এর টিকেট নাও পেতে পারেন।

থাকাঃ আপনাকে বাস কলাতলি নামেয়া দিবে। যদি আপনি নিরিবিলি পছন্দ করেন তাহলে কলাতলি থাকবেন। কারন এই দিকে মানুষ কম। আমরা ছিলাম Sea Gazipur resort। ভাড়া সিঙ্গেল রুম ৪৫০ টাকা। কিন্তু অইখানে আরামে ৩ জন থাকতে পারবেন। এছাড়া শুগন্ধা বিচের রাস্তার অপর পাশের গলিতে কমের মধ্যে ভাল হোটেল আসে। অবশ্যই আপনি দামাদামি করবেন। ২-৩ হোটেল ঘুরে তারপর ঠিক করবেন কোনটাই উ্টবেন।[ একটা কথা বলি রাখি অনেক ভাল হোটেল আসে কিন্তু আপনি খেয়াল রাকবেন ওইটা সী- বিচ থেকে কত দূর। আপনি একটু খুজলেই বিচের কাছে কমের মধ্যে হোটেল পাবেন।]

খাওয়াঃ আপনি যদি জামাই আদর পেতে চান তাহলে শালিক রেসটুরেন্ত যাবেন। ওদের সার্ভিস দেখে আমি পুরা অবাক, বকসিসের ধার ধারে না ওরা এবং আপনি যদি বেশি টাকার খাবার খান তাহলে ওরা আপনাকে এক্সট্রা আমের ভরতা , মালটা পর্যন্ত ফ্রী খাওয়াবে। কলাতলিতে বৈশাখী হোটেল সবচেয়ে কম টাকাই খাওয়া যাই। খাবারের মানও ভাল। যদি কাঁকড়া খেতে চান ছোট কাঁকড়া খাবেন ২৫-৩০ টাকা, কারন ওইটার সবকিসু খেতে পারবেন। আর টুকটাক কেনাকাটা আপনি বিচ এর পাশে ছোট দোকান গুলা থেকে কিনবেন, একি জিনিষ দাম কম।
ঘুরাঘুরিঃ কলাতলি মোর থেকেই অটো পাবেন হিমসরি যাওয়ার জন্য ভাড়া ২০ টাকা। তবে শালারা কোন দম্পতি দেকলে ৩০ টাকা করে রাখে। হিমসরিতে আপনি পাহার দেকবেন এবং ঝরনা। ঢুকতে ৩০ টাকা। এখন ঝরনার অবস্থা হল ৫ তলা বিল্ডিং এর ট্যাঙ্কই ফুল হয়া ভরে গেলে যে পরিমান পানি পরে অই রকম। পাহার বেশি বড় না। তাই ভয় পাবার কোন কারন নেই। হিমসরি থেকেই ৫০ টাকা দেয়া আপনি ইনানি বিচ যেতে পারবেন। ইনানি বিচ হল শুদু মাত্র ছবি তলার জন্য, লাফালাফি ভুলেও করতে যাবেন না। পাথর আসে পানির নিচে হাত পা কেটে যাবে। অনেক ফটোগ্রাফার আসে যারা ঠিক মত ছবি তুলতে পারে না অই ক্ষেত্রে আপনি নিজে ওদের কাস থেকে ক্যামেরা নেয়া ছবি তুলতে পারবেন। পার পিস ৩ টাকা করে। র একটা বিষয় আপনি বলে নিবেন কইটা ছবি আপনি তুলবেন। ওরা অনেক চালু ধরা খেয়া যাবেন ক্লিয়ার না করলে।

এর পর আসি রামু। আপনি যেকোনো যাইগা থেকে রামু লাইন মিনি বাস উটবেন। ভাড়া ২০ টাকা। রামু বাজারে ওরা আপনাকে নামিয়ে দিবে। অই খান থেকে আপনি হাতের দান দিকে অটোতে করে ১৫ টাকা দেয়া রামু মন্দির, কানটনমেন্ট ঘুরে দেকতে পারবেন। নির্জন পরিবেশ ভাল লাগবে আপনাদের।রামু এবং হিমসরি, ইনানি বিচ একদিনে ঘুরতে পারবেন।
এখন আসি মহেশখালী। আমর মতে সেন্টমারটিন বাদে সবথকে বেস্ট জাইগা হল এটা। অটো তে করে ১০-১৫ টাকা দেয়া ঘাটে যাবেন। মহেশখালী এর যাওয়ের ঘাটের কথা বললেই ওরা আপনাকে নিয়ে যাবে। তারপর ৭৫ টাকা দিয়ে স্পীদ বোট করে মহেশখালী যাবেন। যদি টাকা বেশি থাকে তাহলে আপনি স্পীড বোট ভাড়া করতে পারেন। তখন আপনি ওদের বলবেন আদিনাথ জেটি তে যেতে। ওরা আপনাকে একটা বড় ব্রিজ এর কাসে নিয়ে যাবে। অইখান থেকে পাহারে যাওয়া যাই। র যদি টাকা না থাকে তাহলে আপনি মহেশখালী ঘাটে নেমে রিক্সা নিয়ে নিবেন অথবা অটো তে করে ডিরেক্ট পাহার যাবেন। রিজার্ভ করলে ১০০-১৫০ এর থেকে বেশি না। র যদি পারেন কোন ছোট বোট করে আসে পাসে ঘুরবেন। আসার টাইম আপনি ট্রলের করে আসবেন সময়ই লাগবে ১ ঘন্টা, ভাড়া ৩০ টাকা। ট্রলারে আস্তে বলতেসি এই জন্য যখন আপনি ট্রলারে ঢেঊ এর বারি খাবেন তখন পাবেন আসল মজা। তবে আসার সময়ই স্পীড বোট আসবেন, নাহলে ক্লান্ত হয়ে পরবেন।

[কক্সবাজার জাইগাটা অনেক প্রোফেসনাল যাইগা, সবাই আপানার কাছ থেকে টাকা বেশি নেয়ার চেষ্টা করবে, আপনি সাহস করে দামাদামি করে, একটু ঘুরে দেকলেই কম দামের মধ্যে সব পাবেন। আর এখন অনেক গরম তাই আপনি সকাল ৭ টার মধ্যে ঘুরতে বের হবেন তাহলে দুপুরের আগে ঘুরা শেষ করতে পারবেন, কষ্ট অনেক কম হবে গরমও লাগবে না তেমন তারপর বিকালের দিকে বের হবেন। যেকোনো জাইগাই যাওয়ার আগে ভাল করে দামাদামি করে নিবেন আমরা হিমসরি থেকে রিক্সা করে এনানি বিচ গেসিলাম ৫০ টাকা জন প্রতি বলে অইখানে গিেয় রিক্সা আলা বলে জন প্রতি ১০০ করে। এয়াই রকম কিছু হলেই অবশ্যই ভই পাবেন না সাথে আপনার যে থাকুক না কেন আপনি ভাল করে ভদ্র ভাষাই কথা বলবেন, আপনি ঠিক থাকলে ওরা আপনাকে কিছুই করতে পারবে না।

লিখেছেনঃ Yeasir Abed Khan

Desk News

মন্তব্য দিন

লিখতে চান?

আপনি কি লিখালিখি করতে পছন্দ করেন? আপনি যদি শিবগঞ্জ বিষয়ে যে কোন কিছু লিখতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করুন।

Advertisement

Social Widget

Collaboratively harness market-driven processes whereas resource-leveling internal or "organic" sources.

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

Most discussed