fbpx
শিবগঞ্জ ডট কম

যেভাবে জানা যাবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল

আজ (৬ মে) প্রকাশ করা হবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। সোমবার সকাল সাড়ে ১০টার পর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বিস্তারিত ফলাফল প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এদিকে পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী, তাঁদের অভিভাবক এবং শিক্ষকমণ্ডলীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, যে সব শিক্ষার্থী উত্তীর্ণ হতে পারনি, তোমাদের ধৈর্য্য ধরে, মনোযোগ সহকারে আবার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি যাতে আগামিতে ভালভাবে উত্তীর্ণ হতে পার।

শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে গিয়ে ফলাফল জানা যাবে। ওয়েবসাইটের ঠিকানা: http://www.educationboardresults.gov.bd । এছাড়াও যে কোনো মোবাইল থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে SSC<space> BOARD<space>ROLL<space>YEAR ( যেমন: SSC DHA 111256 2019 ) লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিলেই ফিরতি এসএমএসে জানা যাবে পরীক্ষার ফলাফল। দাখিল পরীক্ষার্থীরা শুধুমাত্র SSC এর পরিবর্তে DAKHIL লিখে অন্যান্য তথ্য দিয়ে একই নম্বরে পাঠালে ফল জানতে পারবেন।

শিক্ষামন্ত্রণালয় জানায়, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ২১ লাখ ২৭ হাজার ৮১৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী এবং ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র। গত কয়েক বছর ধরে পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে। আগামী ৯ মে পরীক্ষা শেষের ৬০তম দিন পূর্ণ হবে। এবার তার তিন দিন আগেই ফল প্রকাশ হতে যাচ্ছে।

নিউজ ডেস্ক

মন্তব্য দিন

লিখতে চান?

আপনি কি লিখালিখি করতে পছন্দ করেন? আপনি যদি শিবগঞ্জ বিষয়ে যে কোন কিছু লিখতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করুন।

Advertisement

Social Widget

Collaboratively harness market-driven processes whereas resource-leveling internal or "organic" sources.

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

Most discussed